| |
               

মূল পাতা সারাদেশ জামালপুরে অবৈধ ডায়াগনস্টিক সেন্টারে প্রশাসনের অভিযান


জামালপুরে অবৈধ ডায়াগনস্টিক সেন্টারে প্রশাসনের অভিযান


ওসমান হারুনী     29 May, 2022     08:13 PM    


অবৈধ অনিবন্ধিত বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টার ৭২ ঘণ্টার মধ্যে বন্ধে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় জামালপুর জেলার বিভিন্ন উপজেলায় বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে প্রশাসনের অভিযান পরিচালিত হয়েছে।

জানা গেছে, জামালপুর শহরে অনুমোদন না থাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাসস্ট্যান্ড এলাকায় মেডিল্যাব ডিজিটাল হাসপাতাল এন্ড ডায়গনোস্টিক সেন্টার,গেইটপাড় এলাকায় সানরাইজ  ডায়গনোস্টিক সেন্টার এবং জিগাতলা এলাকায় ডিজিটাল চক্ষু হাসপাতাল সিলগালা করা হয়েছে। বাসস্ট্যান্ড এলকায় ডক্টরস জেনারেল হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসব হাসপাতালে রোববার  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান।

অন্যদিকে মেলান্দহে লাইসেন্স নবায়ন না থাকায় মাহমুদপুর পিংকি ডায়াগনস্টিক-কে ৩ হাজার ও সদরে সরকার ডায়াগনস্টিক-কে ৫ হাজার টাকা আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত! জামালপুর সদরে নান্দিনায় বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারে অভিযানে  ৪টি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা এবং ৫ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। 

জেলার বকশিগঞ্জ উপজেলায় লাইসেন্স নবায়ন না থাকায় নুর ডায়াগনস্টিক ও ফাহিম ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা মেয়াদ উত্তীর্ণ ঔষধ থাকায় ফরিদ ডায়াগনস্টিকের মালিক ফরিদকে ভ্রাম্যমাণ আদালতে ৭ দিনের কারাদণ্ড দেন বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনমুন জাহান লিজা। সাবধান লাইসেন্স বিহীন প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টার গুলো লাইসেন্স নবায়ন কিংবা লাইসেন্স না করা পর্যন্ত বন্ধ থাকা প্রয়োজন। এছাড়াও  মাদারগঞ্জ  উপজেলা সদরে বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে রোববার বিকেলে ভ্রাম্যমান আদালত বিশেষ অভিযান পরিচালনা করেছে।

অবৈধ অনিবন্ধিত বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টার ৭২ ঘণ্টার মধ্যে বন্ধে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় মাদারগঞ্জে বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেছে মাদারগঞ্জ  উপজেলা স্বাস্থ্য বিভাগ। এ সময় ১টি  প্রতিষ্ঠানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা হিসাবে দশ হাজার টাকা জরিমানা নেয়া হয়েছে।

রোববার  (২৯ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলা নিবার্হী কর্মকর্তা ইলিশায় রিসিল এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুল ইসলাম জয়ের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। উক্ত অভিযানে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় মাদারগঞ্জ  পৌর এলাকার নূরুন্নাহার মার্কেটে স্বপন ডায়াগনস্টিক  সেন্টারে দশ হাজার টাকা জরিমানা করা হয়। ইসলামপুর উপজেলা শনিবার ভ্রাম্যমান আদালত পরিচালিত হলেও রহস্যজনক কারণে কোন জরিমানা বা অবৈধভাবে পরিচালিত ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালে গুলোর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্হা নেওয়ার খবর পাওয়া যায়নি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর জামালপুর সদর